সেরা 20 প্রযুক্তি ওয়েবসাইট এবং ব্লগ

0
121
technology website and blog

সেরা 20 প্রযুক্তি ওয়েবসাইট এবং ব্লগ(Technology website And Blog)

আধুনিক প্রযুক্তির এই যুগে যেখানে প্রতিদিন নতুন নতুন গ্যাজেট এবং ডিজিটাল অ্যাপ্ল তৈরি বা এর উন্নতি করা হয়,সেখানে প্রযুক্তি ওয়েবসাইট এবং ব্লগগুলি কাজে আসে । ইন্টারনেট ব্যবহারকারীরা ব্লগগুলি পড়ার মাধ্যমে এই নতুন প্রযুক্তিগুলি জানতে পারে।

1. TechCrunch.com

Tech Crunch নতুন গ্যাজেট এবং প্রযুক্তির সাথে সম্পর্কিত মানসম্পন্ন তথ্য সরবরাহের জন্য অন্যতম জনপ্রিয় এবং সুপরিচিত ওয়েবসাইট হিসাবে বিবেচিত হয়। এছাড়াও, Tech Crunch ইন্টারনেটের অন্যতম শীর্ষস্থানীয় প্রযুক্তি মিডিয়া পাশাপাশি অনলাইনে অন্যতম বিখ্যাত প্রযুক্তি ব্লগ(Technology Website)। মূলত এটি ইন্টারনেট পোর্টাল, সর্বশেষ প্রযুক্তি পণ্য পর্যালোচনা এবং সংবাদ ইত্যাদি সম্পর্কিত নিবন্ধ সরবরাহ করে।

2. TheNextWeb.com

The Next Web হলো ইন্টারনেটের আরেকটি শীর্ষস্থানীয় ব্লগ যা ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য প্রতিদিনের ভিত্তিতে প্রযুক্তি সামগ্রী সরবরাহ করে। বেশিরভাগ ক্ষেত্রে এটি ব্যবসা, সংস্কৃতি এবং প্রযুক্তি সম্পর্কিত গাইড এবং বিষয়গুলি কভার করে। এছাড়াও, এটি আসন্ন গ্যাজেটগুলির জন্য দরকারী নিবন্ধগুলি প্রকাশ করে। পরবর্তী প্রজন্মের গ্যাজেটগুলির জন্য অবশ্যই এই ওয়েবসাইটটি পড়ার এবং ভিজিট করার পরামর্শ দেওয়া হয়। মজার বিষয় হলো, এটি প্রতি মাসে সাত মিলিয়ন মাসিক পরিদর্শন এবং দশ মিলিয়নেরও বেশি পেজ ভিউ পায়।

3. Wired.com

Wired.com ইন্টারনেটের তৃতীয় সর্বাধিক জনপ্রিয় মিডিয়া যা প্রযুক্তির সর্বশেষ ট্রেন্ডস সম্পর্কিত সংবাদ সরবরাহ করে। এছাড়াও, এটি সর্বশেষ বা আসন্ন গ্যাজেটগুলি, বিজ্ঞান, বিনোদন, ব্যবসা এবং নকশা ইত্যাদি সম্পর্কিত সহায়ক গাইড প্রকাশ করে।একবার এই ওয়েবসাইটটি দেখার পরে, আপনি অবশ্যই মানসম্পন্ন ওয়াইড প্রকাশের কারণে Wired.com কে ভালবাসবেন।

4. Tech2.com

Tech2.com বেশিরভাগ নতুন গ্যাজেট যেমন টিভি, মোবাইল, ট্যাবলেট, ল্যাপটপ এবং গেমিং ডিভাইসগুলির সাথে সম্পর্কিত সম্পর্কিত আর্টিকেল এবং গাইড শেয়ার করে। এছাড়াও এটি সর্বশেষ প্রযুক্তির ট্রেন্ড সম্পর্কিত পডকাস্ট, ভিডিও এবং ফটোগুলিও কভার করে। এছাড়াও, সহজেই এই ওয়েবসাইটটিতে একই সাথে ওয়েবসাইটগুলি বা নতুন গ্যাজেটের তুলনা করার পক্ষে কার্যকর। আপনি অবশ্যই প্রতিদিন ভিত্তিতে এই ওয়েবসাইটটি পড়ার মাধ্যমে প্রচুর মূল্যবান তথ্য পাবেন।

 

5. Gizmodo.com

Gizmodo.com হলো ইন্টারনেটের আরেকটি শীর্ষস্থানীয় উত্স যা বেশিরভাগ গ্যাজেট সম্পর্কিত সংবাদ এবং গাইডকে কভার করে এবং গ্যাজেট প্রেমীদের জন্য সেরা অনলাইন পোর্টালগুলির মধ্যে একটি। এটিতে গ্যাজেট সম্পর্কিত সর্বশেষ সংবাদ, গ্যাজেটগুলির জন্য সেরা গাইড এবং গ্যাজেটের সাথে সম্পর্কিত টিউটোরিয়ালগুলিও অন্তর্ভুক্ত। আপনি যদি কোনও গ্যাজেট প্রেমী হন তবে এই ওয়েবসাইটগুলি সত্যই মূল্যবান এবং সর্বশেষ এবং আসন্ন গ্যাজেটগুলির সংবাদ সন্ধানের জন্য আপনাকে অবশ্যই এই ওয়েবসাইটটি চেক করে দেখতে হবে।

6. Mashable.com

আপনার বেশিরভাগের কাছেই ইন্টারনেটের শীর্ষস্থানীয় এবং অনেক বিখ্যাত প্রযুক্তি ব্লগ(Technology Website) সম্পর্কে ধারণা বা জানা থাকতে পারে যা সর্বশেষ প্রযুক্তির সংবাদ, গ্যাজেটস, বিজ্ঞান এবং আকর্ষণীয় স্টাফগুলি এবং ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য সহায়ক গাইড সরবরাহ করে। এই ওয়েবসাইটটির সর্বোত্তম অংশটি হলো আপনি সর্বশেষ প্রযুক্তির সংবাদের সাথে সম্পর্কিত ভিডিওগুলিও দেখতে পারেন। এছাড়াও, এটি প্রায় বিশ মিলিয়নেরও বেশি অনন্য ভিজিট পেয়েছে এবং নয় মিলিয়নেরও বেশি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলোয়ার রয়েছে।

7. TheVerge.com

The Verge প্রযুক্তি প্রেমীদের জন্য আরেকটি জনপ্রিয় এবং বিখ্যাত প্রযুক্তি ব্লগ(Technology Website) যা মূলত প্রযুক্তি সংক্রান্ত সংবাদ, পণ্য পর্যালোচনা এবং পণ্য সম্পর্কিত তথ্য ইত্যাদি পড়ার ক্ষেত্রে আকর্ষণীয়। এছাড়াও, প্রযুক্তি এবং এটি কীভাবে সমাজকে প্রভাবিত করে সে সম্পর্কে আকর্ষণীয় গাইড শেয়ার করে।

8. DigitalTrends.com

Digital Trends প্রযুক্তি, কম্পিউটার গেমিং ডিভাইস এবং আকর্ষণীয় লাইফস্টাইল গাইডগুলির আর একটি বৃহত্তম কেন্দ্র। এটি সঙ্গীত, গাড়ি এবং ফটোগ্রাফি ইত্যাদির সাথে সম্পর্কিত গাইডগুলিও অন্তর্ভুক্ত করে এবং কখনও কখনও অ্যাপলের সংবাদ সম্পর্কেও লিখে।

9. TechRadar.com

এটি ইন্টারনেটের সর্বাধিক জনপ্রিয় প্রযুক্তি সংবাদ এবং গ্যাজেট সম্পর্কিত ওয়েবসাইট। এছাড়াও এটি ট্যাবলেট, ল্যাপটপ এবং মোবাইল ইত্যাদি সম্পর্কিত সহায়ক গাইড সরবরাহ করে। তাছাড়াও, এটি বিভিন্ন ধরণের স্মার্টফোন ডিভাইস, মোবাইলের পাশাপাশি ট্যাবলেটগুলিকেও রেট দেয়। সবচেয়ে ভাল কথা হলো আপনি যদি অ্যান্ড্রয়েড প্রেমিক হন তবে এই ওয়েবসাইটটি অ্যান্ড্রয়েড সম্পর্কিত সংবাদগুলি ওয়েবসাইটে প্রকাশ করে।
10. Technorati.com
টেকনোরাটি ইন্টারনেট বিশ্বে দরকারী এবং সর্বাধিক জনপ্রিয় প্রযুক্তি ওয়েবসাইট(Technology Website) যা ব্লগার এবং প্রযুক্তিবিদ ব্লগ মালিকদের তাদের ওয়েবসাইটে আরও বেশি ভিউ পেতে সহায়তা করে এবং প্রচুর মানসম্পন্ন প্রযুক্তি গাইড এবং সংবাদ সরবরাহ করে। এগুলি ছাড়াও এটি অ্যান্ড্রয়েড, অ্যাপল, গ্যাজেটস ইত্যাদির সাথে সম্পর্কিত আরও অনেক কিছু কভার করে।

11. BusinessInsider.com
BusinessInsider একটি দ্রুত বর্ধমান ব্যবসায়িক সাইট যা গভীর আর্থিক, মিডিয়া, প্রযুক্তি এবং অন্যান্য শিল্পের উল্লম্ব সহ। ডাব্লিক্লিকের প্রতিষ্ঠাতা ডুইট মেরিম্যান এবং কেভিন রায়ান এবং প্রাক্তন শীর্ষ স্থান অধিকারী ওয়াল স্ট্রিট বিশ্লেষক হেনরি ব্লডজের নেতৃত্বে ফ্ল্যাগশিপ উল্লম্ব, সিলিকন অ্যালি ইনসাইডার, 19 জুলাই 2007 এ চালু হয়েছিল।

12. Macrumors.com
Macrumors.com একটি ওয়েবসাইট যা অ্যাপলের সংবাদ এবং গুজবগুলিকে কেন্দ্র করে। Macrumors সর্বশেষ প্রযুক্তি এবং পণ্যগুলিতে আগ্রহী গ্রাহক এবং পেশাদার উভয়ের বিস্তৃত শ্রোতাদের আকর্ষণ করে। সাইটটি আইফোন, আইপড এবং ম্যাকিনটোস প্ল্যাটফর্মগুলির ক্রয় সংক্রান্ত সিদ্ধান্ত এবং প্রযুক্তিগত দিকগুলিতে কেন্দ্রীভূত একটি সক্রিয় সম্প্রদায়কেও দান করে।

13. Venturebeat.com
Venturebeat হলো একটি মিডিয়া সংস্থা যা আশ্চর্যজনক প্রযুক্তি এবং কেন এটি আমাদের জীবনে গুরুত্বপূর্ণ তা কভার করে। সর্বাধিক উদ্ভাবনী প্রযুক্তি এবং গেমিং সংস্থাগুলি – এবং তাদের পিছনে অবিশ্বাস্য লোক – সমস্ত কিছুর প্রতিদান দেওয়ার অর্থ আমরা প্রযুক্তি বিপ্লবের বিস্তৃত কভারেজকে উত্সর্গীকৃত।

14. Blog.playstation.com
ইন্টারেক্টিভ এবং ডিজিটাল বিনোদনের ক্ষেত্রে বিশ্ব নেতা হিসাবে স্বীকৃত, সনি ইন্টারেক্টিভ বিনোদন (এসআইই) প্লেস্টেশন ব্র্যান্ড এবং পণ্যের পরিবারের জন্য দায়বদ্ধ। ১৯৯৪ সালে জাপানে প্রথম প্লেস্টেশন চালু হওয়ার পর থেকে প্লেস্টেশন বাজারে অভিনব পণ্য সরবরাহ করেছে। পণ্য ও পরিষেবাদির প্লেস্টেশন পরিবারে প্লেস্টেশন ৪, প্লেস্টেশন ভিআর, প্লেস্টেশন স্টোর, প্লেস্টেশন নাও এবং প্লেস্টেশন ভ্যু অন্তর্ভুক্ত রয়েছে। এসআইই বিশ্বব্যাপী স্টুডিওগুলিও পর্যবেক্ষণ করে, যা প্লেস্টেশনের জন্য একচেটিয়া, বিশ্ব-মানের গেমস বিকাশের জন্য দায়ী। এসআইই হলো সনি কর্পোরেশনের সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক সংস্থা ক্যালিফোর্নিয়ার সান মাতিওতে যার সদর দফতর এবং লন্ডন এবং টোকিওতে আঞ্চলিক সদর দফতর রয়েছে।

15. Gigaom.com
Gigaom প্রযুক্তি গবেষণা এবং বিশ্লেষণ ফার্ম। আমাদের ফোকাস ব্যবসায়ী নেতাদের উদীয়মান প্রযুক্তিগুলির প্রভাব এবং ব্যবসা, মিডিয়া এবং সমাজের উপর তাদের প্রভাবগুলি বোঝাতে সহায়তা করা।

16. Engadget
Engadget এই সংযুক্ত জীবনের সুনির্দিষ্ট নির্দেশিকা। প্রযুক্তি বিট এবং প্রসেসর সম্পর্কে কিছুই নয়। এটি কোনও চালকবিহীন গাড়ি, মানব অঙ্গগুলি একটি ল্যাবে মুদ্রিত এবং অবসর সময়ে মহাকাশে ফ্লাইট করে। এটি ভবিষ্যত এবং আমরা আপনাকে এ সম্পর্কে সব জানাতে এখানে আছি।

2004 সাল থেকে, এনজ্যাজেটটি কাটিয়া প্রান্ত ডিভাইসগুলি এবং প্রযুক্তিগুলিকে সক্ষম করে যে তারা কার্যকর করে। আমাদের দ্বিতীয় দশকে প্রবেশের সাথে সাথে তারা আমাদের জীবনে কীভাবে প্রভাব ফেলবে তা অনুসন্ধান করার জন্য আমরা গ্যাজেটগুলি ছাড়িয়ে তাদের সন্ধান করছি।

17. Slashgear.com
২০০৫ সাল থেকে ব্যক্তিগত প্রযুক্তির সর্বশেষতম এবং সর্বশ্রেষ্ঠকে হাইলাইট করার জন্য উত্সর্গীকৃত, স্ল্যাশগিয়ারটি কাটিং-এজ প্রযুক্তি প্রযুক্তি গিয়ার থেকে সর্বশেষতম ডিজিটাল লাইফস্টাইলের প্রবণতা পর্যন্ত সমস্ত কিছু কভার করে । স্বতন্ত্র, তথ্যবহুল এবং তাজা, স্ল্যাশগিয়ার আপনার জন্য ডিভাইস সম্পর্কিত তথ্য এবং পর্যালোচনা নিয়ে আসে চিন্তা-চেতনামূলক ভাষ্য এর সাথে যা আপনি বিশ্বাস করতে পারেন।

18. Ubergizmo.com
উবারজিজমো গ্যাজেটগুলি এবং প্রযুক্তিগুলি পছন্দ করে যা গ্যাজেটগুলিকে যেতে দেয়। তারা ইলেক্ট্রনিক্স সম্পর্কে এমনভাবে কথা বলেন যার সাথে প্রত্যেকে সম্পর্কিত হতে পারে। ডিজাইন, ব্যবহারকারীর ইন্টারফেস থেকে শুরু করে ব্যবহারিকতা, মূল্য নির্ধারণ এবং প্রতিযোগিতা পর্যন্ত আপনাকে কী গ্যাজেটগুলি প্রয়োজন (বা না) আপনার সিদ্ধান্ত নিতে সহায়তা করার জন্য তারা তালিকা তৈরি করে।

19. Droid-life.com
Droid-life এর বিশ্বের বৃহত্তম অ্যান্ড্রয়েড সম্প্রদায় রয়েছে। তারা সাধারণ সংবাদ, ফিচার অ্যাপ,ফোন পর্যালোচনা নিয়ে কথা বলে এবং এমনকি আপনাকে কীভাবে সামান্য হ্যাক করতে হয় তা শেখায়। আপনি যদি অ্যান্ড্রয়েড সম্পর্কে জানতে এবং সমস্ত জিনিস প্রযুক্তি সম্পর্কে সমমনা লোকের সাথে কথা বলার জন্য সেরা স্থানটি সন্ধান করে থাকেন তবে Droid-life আপনার জন্য।

20. Eurogamer.net
Eurogamer ১৯৯৯ সালের সেপ্টেম্বরে প্রতিষ্ঠিত হয়েছিল এবং তখন থেকেই ভিডিও গেমগুলি কভার করে চলেছে। সাইটটি একটি পিসি ফোকাস এবং সেই সময়ের প্রতিযোগিতামূলক এফপিএস দৃশ্যের প্রতি গভীর আগ্রহের সাথে চলা শুরু করেছিল, তবে বছরের পর বছর ধরে এটি গেমিংয়ের প্রতিটি দিক – পিসি, কনসোল, ইন্ডি, বোর্ড গেমস এবং টিম এবং অন্য যে কোনও কিছুতে কভার করে উঠেছে যা সাইটের পাঠকরা আকর্ষণীয় বলে মনে করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here