জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের নাম বদলে আগেই এক্স রাখা হয়েছিল। আর এখন থেকে এটির ডোমেইন এড্রেসেও পরিবর্তন আনা হয়েছে। 

এখন থেকে আর ‘টুইট’ নয়, বলতে হবে এক্স হ্যান্ডেলে ‘পোস্ট’ করা হয়েছে। এবার এই ওয়েবসাইটের ডোমেনের নামও পরিবর্তিত করা হয়েছে। ফলে আনুষ্ঠানিকভাবে টুইটার ডট কম এখন এক্স ডট কমে পরিণত হলো।

এই তথ্য জানিয়েছেন খোদ টুইটারের মালিক ধনকুবের ও প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ক

তিনি এর আগে ২০২২ সালে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কিনে নেন।

কেনার পর এর নাম পরিবর্তন করে ‘এক্স’ দেওয়া হয়। দীর্ঘদিনের পরিচিত লোগো নীল পাখি বদলে যায় এই প্ল্যাটফর্ম থেকে। পরিবর্তে এক্স অক্ষরের একটি লোগো আসে। পাশাপাশি মাইক্রো ব্লগিংয়ের এ জনপ্রিয় ব্র্যান্ড নীল সাদা রঙের পরিবর্তে হয়ে যায় সাদা-কালো। 

তখন থেকেই টুইটার ডটকম টাইপ করলে তা সরাসরি এক্স ডটকমে নিয়ে যেত ইউজারদের।

এ প্রসঙ্গে ইলন মাস্ক এক্সে শুক্রবার লিখেছেন, ‌“সব কোর সিস্টেম এখন এক্স ডটকমে পাওয়া যাবে’। বার্তার সঙ্গে একটি ছবিও যোগ করেছেন তিনি। যাতে বড় করে লেখা রয়েছে এক্স ডটকম।”

পরিবর্তিত হওয়ার পর ওয়েবসাইটে প্রবেশের পর নিচে একটি লেখা প্রদর্শিত হচ্ছে। সেখানে লেখা রয়েছে, ‘ইউআরএল পরিবর্তন করা হয়েছে। এটি আমরা আপনাদের জানাচ্ছি। 

তবে ব্যবহারকারীদের নিরাপত্তা নিয়ে আশ্বস্ত করে সেখানে লেখা হয়েছে- “আপনাদের গোপনীয়তা ও তথ্য সুরক্ষার সেটিংস আগের মতোই অপরিবর্তিত থাকবে।”

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Sign In

Register

Reset Password

Please enter your username or email address, you will receive a link to create a new password via email.