fbpx
ফেসবুকে অনাকাঙ্ক্ষিত নোটিফিকেশন মুছে ফেলবেন যেভাবে

ফেসবুকে অনাকাঙ্ক্ষিত নোটিফিকেশন মুছে ফেলবেন যেভাবে

Last Updated on May 5, 2024 by Admin

ফেসবুক ‘মেটার’ মালিকানাধীন বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগযোগ মাধ্যমগুলোর একটি। ফেসবুকে অনেকেই বার্তা, ছবি, ভিডিও শেয়ার করে থাকেন। এ ধরণের কিছু পোস্ট দিলে স্বাভাবিকভাবেই অন্যরা তাতে মন্তব্য করেন। প্রতিক্রিয়াও জানান। সেটি নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারেন পোস্টদাতা। আবার, কখনো-কখনো ফেসবুকের বিভিন্ন কার্যক্রমের হালনাগাদও নোটিফিকেশন হিসাবে আসে। আপাতদৃষ্টিতে নোটিফিকেশন সুবিধাজনক হলেও, কখনো কখনো এটি বিড়ম্বনাও তৈরি করে। অসংখ্য নোটিফিকেশন এলে অনেক সময় প্রয়োজনীয় নোটিফিকেশনটি সহজে খুঁজেও পাওয়া যায় না। আবার কিছু-কিছু নোটিফিকেশন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিও তৈরি করতে পারে। তবে, যেকোনো ব্যবহারকারী চাইলে ফেসবুকে অনাকাঙ্ক্ষিত নোটিফিকেশন ডিলেট করতে বা মুছে ফেলতে পারেন। দেখে নেওয়া যাক, কীভাবে ফেসবুক নোটিফিকেশন মুছে ফেলা যায়।

কম্পিউটার থেকে যেভাবে ডিলেট করবেন

কম্পিউটারের থেকে যেকোনো ওয়েব ব্রাউজারে গিয়ে ফেসবুকের ওয়েবসাইটে ঢুকতে হবে। এরপর যে অ্যাকাউন্টের নোটিফিকেশন ডিলেট করতে চান, সেটিতে লগইন করে ওপরে ডান দিকে থাকা বেল আইকনে ক্লিক করতে হবে। এরপর নোটিফিকেশনের তালিকা দেখা যাবে। যে নোটিফিকেশন মুছে ফেলতে হবে, তার পাশে থাকা তিনটি ডট মেনুতে ক্লিক করতে হবে। ড্রপডাউন মেনু থেকে রিমুভ দিস নোটিফিকেশন অপশনে ক্লিক করতে হবে। ব্যাস হয়ে গেল।

স্মার্টফোন থেকে যেভাবে করবেন

স্মার্টফোন থেকে নোটিফিকেশন ডিলেট করতে প্রথমে ফেসবুক অ্যাপে যেতে হবে। এরপর ওপরের বেল আইকনে ট্যাপ করতে হবে। এবার বিভিন্ন নোটিফিকেশনের তালিকা দেখা যাবে। যে নোটিফিকেশন মুছে ফেলতে হবে, তার পাশে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করতে হবে। এরপর পপআপে প্রদর্শিত অপশন থেকে রিমুভ নোটিফিকেশন বাটনে ট্যাপ করতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *